মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

স্কটল্যান্ডের ঐতিহ্যবাহী কিল্ট ওয়াকে যোগ দিলেন গ্লাসগোর বাংলাদেশীরা




আইয়ুব সাবের টিপু (গ্লাসগো প্রতিনিধি):

গত ২৬ সেপ্টেম্বর, ২০২১ রোজ রবিবার, অনুষ্ঠিত হয়ে গেল স্কটল্যান্ডের সর্ববৃহৎ ফান্ডরেইজিং ইভেন্ট “কিল্ট ওয়াক ২০২১”। এতে হাজার হাজার অংশগ্রহণকারীদের সাথে যোগ দিলেন স্থানীয় বাংলাদেশীরা।

এবারের ইভেন্টে গ্লাসগো বাংলা স্কুলের পক্ষ থেকে অংশগ্রহণ করেন অনূর্ধ্ব ১৫ বছর বয়সী চার জন শিক্ষার্থী এবং বাংলা সেন্টার থেকে সাত জন প্রাপ্তবয়স্ক সহ মোট এগারো জন। গ্লাসগো গ্রীন থেকে শুরু করে রিভারসাইড মিউজিয়াম পর্যন্ত সাড়ে তিন মাইল দীর্ঘ “উই ওয়ান্ডার” নামে পরিচিত পায়ে  হাঁটা পথ পাড়ি দেয় ।

অংশগ্রহণকারীরা মধ্যে  বাংলা সেন্টারের চ্যারিটি কার্যকলাপের  জন্য  তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ছিল বদ্ধপরিকর। যেসব শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন তারা হলেন মিকা, তুবা, যুহানা এবং রায়ীদ।

বাংলা সেন্টারের পক্ষ থেকে যোগ দেন সেন্টারের সভাপতি মাহফুজুর রহমান রানা, সাধারণ সম্পাদক ডক্টর সাইফ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ নয়ন মিত্র, ব্যবস্থাপনা কমিটির সদস্য মলয় সরকার, জাহিদ করিম এবং মাহমুদ হাসান মিলন। এছাড়াও বাংলা সেন্টারের কার্যক্রমে অনুপ্রাণিত হয়ে  নেটিজেন এর পক্ষ থেকে অংশগ্রহণ করেন শেরন মিলার।

কিল্ট ওয়াকে  সংগৃহীত তহবিল গ্লাসগো বাংলা সেন্টারের উদ্যোগে আয়োজিত বিভিন্ন ধরনের  সামাজিক দাতব্য কর্মসূচি বিশেষ করে শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের সাহায্যার্থে ব্যবহৃত হবে বলে জানান সেন্টারের ট্রেজারার নয়ন মিত্র।

বাংলা স্কুলের কোমলমতি ছাত্র-ছাত্রীদের এই মহৎ উদ্যোগে সাড়া দিতে সবার প্রতি আহহ্বান জানিয়েছেন বাংলা সেন্টারের সভাপতি  মাহফুজুর রহমান রানা ।

আগামী ৪ ই অক্টোবরের মধ্যে ডোনেশন পাঠানোর জন্য স্কটল্যান্ডে বসবাসকারী  বাংলাদেশী সহ সকলের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, কিল্ট ওয়াক নামক চ্যারিটি সংস্থাটি  স্কটল্যান্ডের বিখ্যাত ধনকুবের স্যার টম হান্টার কতৃক প্রতিষ্ঠিত হয়। এতে উত্তোলিত মোট অর্থের দ্বিগুন পরিমান অর্থ স্যার টম হান্টারের ফাউন্ডেশন কতৃক অনুদান হিসাবে দেয়া হয়।

[আইয়ুব সাবের টিপু (ইমেইল) : tipu1969@yahoo.co.uk ]

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: