মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

ফরেষ্ট মার্চে গ্লাসগো বাংলা সেন্টারের অংশগ্রহন




আইয়ুব সাবের টিপু ( গ্লাসগো প্রতিনিধি )

চ্যারিটি প্রতিষ্ঠান গ্লাসগো বাংলা সেন্টারের তত্ত্বাবধানে  সম্প্রতি  অনুষ্ঠিত হয়ে গেল বাংলা স্কুলের প্রজেক্ট “ফরেস্ট মার্চ ২০২১”।

গত ১৮ সেপ্টেম্বর ২০২১ রোজ শনিবার আয়োজিত উক্ত অনুষ্ঠানে যোগ দেন বাংলা স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষিকা, অভিভাবকসহ বাংলা সেন্টারের অর্ধশতাধিক  সদস্যবৃন্দ।

গ্লাসগোয় অনুষ্ঠিতব্য জলবায়ু পরিবর্তন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার “কপ-২৬” কে সামনে রেখে নতুন প্রজন্মের বাংলা স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে জলবায়ু উষ্ণতা বৃদ্ধি ও পরিবেশ দূষণ জনিত বিষয়ে  সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফরেস্ট মার্চ কর্মসূচির আয়োজন করা হয়।

বাংলা স্কুলের মেম্বারশীপ সেক্রেটারি জাহিদ করিমের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত কর্মসূচির শুভ উদ্বোধন করেন বাংলা সেন্টারের বর্তমান সভাপতি মাহফুজুর রহমান রানা।  উপস্থিত সকলের মধ্যে পরিবেশবান্ধব সৌর (সোলার) বাতি এবং গৃহ বাগান পরিচর্যার জন্য চারাগাছ বিতরণ করেন বাংলা সেন্টারের সাবেক সভাপতি জনাব নজরুল ইসলাম আক্তার।

কর্মসূচিতে ভবিষ্যতের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় কপ-২৬ সম্মেলনে অংশগ্রহণকারী দেশগুলোর অধিকতর দায়দায়িত্ব এবং একই সাথে বাংলা সেন্টারের করণীয় বিষয়ে আলোকপাত করা হয়।

কোটব্রিজে অবস্থিত ড্রাম পিলার পার্কের রিজার্ভ ফরেস্টে দুই কিলোমিটার দীর্ঘ পথ পাড়ি দিয়ে ফরেস্ট মার্চ কর্মসূচি শেষে অংশগ্রহণকারীদের ব্যক্তিগত মতামত জানাতে গিয়ে ডক্টর ফারহানা হাসিন, জনাব গোলাম রাব্বানী সহ আরো অনেকে বাংলা স্কুলের এই অনুষ্ঠানটির ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে পরিবেশ বিষয়ক এ ধরনের কর্মসূচি আরও বেশি করে আয়োজন করার উপর গুরুত্বারোপ করেন।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: