মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

এডিনবরার মেধাবী শিশুশিল্পী ইবতেসিমা তাবাসছুমের বিরল অর্জন




বাংলাস্কট নিউজ : (এডিনবরা ২৯ সেপ্টেম্বর ২০২১)

টিভি ওয়ানের ক্ষুদে তারা প্রতিযোগিতায় আবৃত্তি এবং চিত্রাংকনে একাধিক পুরষ্কার লাভ করেছে এডিনবরার শিশু শিল্পী ইবতেসিমা তাবাসছুম (রোজ)।

বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে টানা প্রায় পাঁচ মাস ধরে চলা লন্ডনভিত্তিক বাংলা চ্যানেল TV One UK (স্কাই 781 ) কতৃক আয়োজিত ক্ষুদে তারা প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব (গ্রান্ড ফিনালে) অনুষ্ঠিত হয়ে গেল গত ২৬শে সেপ্টেম্বর রবিবার লন্ডনের মে ফেয়ার ভেন্যুতে।

ছবি: ক্ষুদে তারা গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে পুরষ্কার গ্রহন করছে তাবাসছুম, ২৬ সেপ্টেম্বর ২০২১

মেধা ভিত্তিক এই প্রতিযোগিতায় ২টি বিভাগে যুক্তরাজ্যের বিভিন্ন অঞ্চল থেকে দেড় শতাধিক শিশু-কিশোর এতে অংশ গ্রহণ করে। “খ” শাখার বিভিন্ন ধাপ পেরিয়ে আবৃত্তিতে ১ম এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ২য় স্থান অধিকার করে এডিনবরবার শিশু শিল্পী ইবতেসিমা তাবাসছুম (রোজ) ।

ছবি: পরিবারের সদস্যদের সাথে তাবাসছুম

এডিনবরাস্থ গ্রেইসমাউন্ট হাই স্কুলের এস-১ এর ছাত্রী ইবতেসিমার বয়স ১২ । তার বাবা আ.স.ম  মিরন পেশায় একজন ব্যবসায়ী ও কমিউনিটি এক্টিভিস্ট, মা ডাঃ নুর -ই- তাবাসছুম এডিনবরা ওয়েস্টার্ন জেনারেল হাসপাতালে কর্মরত। মেধাবী শিশু ইবতেসিমার বড় ভাই আ.স.ম মুহতাসিম হ্যারিওট-ওয়াট ইউনিভার্সিটিতে মেকানিকাল এন্ড এরোস্পেস ইঞ্জিনিয়ারিং এ পড়ালেখা করছে। পরিবারের উৎসাহ ও  প্রেরনাই তাঁর এ সাফল্যের মূল চালিকা শক্তি হিসাবে মনে করে ইবতেসিমা। বড় হয়ে সে তাঁর মায়ের মত একজন চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখে।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: