মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

এডিনবরায় সফলভাবে সম্পন্ন হল রয়েল হাইল্যান্ড শো ২০২২




এডিনবরা প্রতিনিধি (বাংলাস্কট):

অদ্য ২৬শে জুন রোববার এডিনবরায় সম্পন্ন হয়েছে রয়েল হাইল্যান্ড শো ২০২২। এডিনবরা এয়ারপোর্টের নিকটবর্তী রয়েল হাইল্যান্ড সেন্টারে প্রতি বছর জুন মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী এই আয়োজন।

১৮২২ সাল থেকে এডিনবরায় অনুষ্ঠিত হয়ে আসছে এই শো। এবার ছিল এর ২০০ তম বার্ষিকী।

রয়েল হাইল্যান্ড এন্ড এগ্রিকালচার‌্যাল সোসাইটি অব স্কটল্যান্ডের উদ্যোগে অনুষ্ঠিত এই আয়োজনে প্রতি বছর ২ লাখ মানুষ যোগ দেন।

কৃষিকাজ, খামার ও গ্রামিণ অর্থনীতি বিষয়ক নানাবিধ পণ্য ও সেবাদানকারী প্রতিষ্টানের হাজারখানেক স্টল ছিল শো তে। খাদ্য এবং পানীয় উৎপাদনকারী এবং বিক্রেতাদের শতাধিক স্টলে ছিল উপচে পড়া ভিড়।
স্কটল্যান্ড এবং যুক্তরাজ্যের বিভিন্ন স্থান থেকে বিখ্যাত সকল খামারীরা যোগ দেন এই আয়োজনে। এখানে উন্নত জাতের গবাদিপশুর আকর্ষনীয় প্রদর্শনী ও প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

বিচারক প্যানেলের রায়ে বিভিন্ন ক্যাটাগরি যথা- ভেড়া, ছাগল, ঘোড়া ও গরু (দুধ ও মাংস) ইত্যাদির মালিকদের পুরষ্কার দেয়া হয়।

সপ্তাহ ব্যাপী আয়োজিত অনুষ্ঠানে গৃহপালিত পশুপাখি নিয়ে নানাবিধ গ্রামীণ খেলাধুলার প্রতিযোগিতা, তীর-ধনুক খেলা এবং  স্কটল্যান্ডের ঐহিত্যবাহী নাচ- গান।

স্কটল্যান্ডের গ্রামীণ জনগোষ্টির সর্ববৃহৎ এই মিলনমেলায় সপরিবারে যোগ দেন হাজারখানেক ফার্মার এবং ফার্মিং ইন্ড্রাস্টির সাথে জড়িত লোকজন।

স্কটিশ অর্থনীতিতে এই রয়েল হাইল্যান্ড শো র অবদান রয়েছে ৬৫ মিলিয়ন পাউন্ড।

গত শনিবার ২৫শে জুন ২০২২ইং তারিখে বাংলাদেশী বংশোদ্ভত  স্কটিশ পার্লামেন্ট সদস্য ফয়ছল চৌধুরী এমএসপি রয়েল হাইল্যান্ড শো পরিদর্শন করেন। এ সময় তিনি খামার মালিকদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন এবং তাদের নানা সমস্যা সম্পর্কে অবগত হন।

আগামী বছর ২২ জুন থেকে ২৫ জুন (২০২৩ সাল)  একই স্থানে অনুষ্ঠিত হবে রয়েল হাইল্যান্ড শো। টিকিট বুকিং এবং রয়েল হাইল্যান্ড শো সংক্রান্ত বিস্তারিত জানতে ভিজিট করুন: https://www.royalhighlandshow.org/

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: