রবিবার, ১৪ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

গ্লাসগো বাংলা সেন্টারের নতুন ব্যবস্থাপনা কমিটির আত্মপ্রকাশ




গ্লাসগো প্রতিনিধি (১৭ সেপ্টেম্বর ২০২৩):
গত ১০ই  সেপ্টেম্বর  ২০২৩ ইং তারিখে গ্লাসগোতে বাংলা সেন্টারের বার্ষিক সাধারণ সভার মধ্য দিয়ে নির্বাচিত হলো বাংলা সেন্টারের নতুন ব্যবস্থাপনা কার্যনির্বাহী কমিটি। এতে অন্যান্যদের সাথে উপস্থিত ছিলেন বাংলা সেন্টারের ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্যবৃন্দ, ডক্টর জসিম উদ্দিন আহমেদ এবং ডক্টর এম এ রশিদ। তাদের তত্ত্বাবধানে বাংলা সেন্টারের নতুন সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে শপথ গ্রহণ করেন যথাক্রমে  আশরাফ উল্লাহ চৌধুরী এবং ডক্টর শাহরিয়ার আব্দুল্লাহ আল-আহমেদ। উক্ত সভায় ১২ সদস্যের নতুন কার্যকরী কমিটি এবং একই সাথে আরো এগার (১১) সদস্যের সমন্বয়ে গঠিত হয়েছে সর্বমোট তেইশ (২৩) সদস্য বিশিষ্ট ব্যবস্থাপনা কমিটি, যা আগামী দুই বছর বাংলা সেন্টারের  কার্যক্রম পরিচালনা করবে।
বাংলা সেন্টারের ভবিষ্যৎ পরিকল্পনা সম্বন্ধে জানতে চাইলে নতুন সভাপতি  আশরাফ চৌধুরী জানান “আমাদের এই নতুন ব্যবস্থাপনা কমিটি বাংলা সেন্টারের লক্ষ্য ও মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতি রেখে সকল প্রকার সামাজিক উন্নয়নশীল কার্যক্রম চালিয়ে যাবে। আমরা আত্মবিশ্বাসী যে – আমাদের দক্ষতা, উৎসাহ, সম্মিলিত শক্তি এবং কৌশলগত দৃষ্টিভঙ্গির মাধ্যমে বাংলা সেন্টারকে একটি সুন্দর ও সাবলীল ভবিষ্যত উপহার দিয়ে যাবে। আপনারা সবাই পূর্বের মতো বাংলা সেন্টারের পাশে থাকবেন।”
বাৎসরিক সাধারণ সভায় সদ্য বিদায়ী সভাপতি  মাহফুজ রানা ও তার কমিটির বিগত বছরের সম্পাদিত কার্যক্রম এবং বাৎসরিক আয় ব্যয়ের হিসাব উপস্থাপন করেন। এছাড়া উক্ত সভায় বিভিন্ন প্রশ্ন উত্তর পর্বের মধ্য দিয়ে জনকল্যানকর স্থায়ী উন্নয়নের পরিকল্পনা এবং নতুন কর্মপদ্ধতির প্রস্তাবনা গৃহীত হয়, যা বর্তমানে গ্লাসগোতে বসবাসকারী বাংলাদেশী জনগোষ্ঠী এবং তাদের ভবিষ্যৎ প্রজন্মের শারীরিক ও মানসিক সুস্থতা বজায় রাখার পাশাপাশি সামাজিক উন্নয়নে সুদূরপ্রসারী প্রভাব ফেলবে বলে সকলেই মনে করছেন।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: