সোমবার, ২ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৮ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

স্কটল্যান্ডে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন : বাংলাদেশের পতাকা উত্তোলন ও আলোকসজ্জা




 

বাংলা স্কট নিউজ (২৩ মার্চ ২০২১)

বাংলাদেশের মহান স্বাধীনতার ৫০তম পূর্তিতে আগামী ২৬ শে মার্চ এডিনবরা সিটি চেম্বার প্রাঙ্গনে উত্তোলন করা হবে বাংলাদেশের জাতীয় পতাকা। এছাড়া ২৬শে মার্চ রাতে এডিনবরা এয়ারপোর্ট সহ উল্লেখযোগ্য ঐতিহাসিক ও পর্যটন আকর্ষণীয় স্থাপনাসমুহ আলোকসজ্জায়  সাজানো হবে লাল ও সবুজ রংয়ের আলোতে।

এডিনবরা সিটি কাউন্সিলের লর্ড প্রভোস্ট ফ্রাঙ্ক রস কতৃক প্রেরিত এক বার্তায় এসব তথ্য জানা গেছে।

এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানিয়েছেন স্কটিশ লেবার দলীয় এমএসপি প্রার্থী ও কমিউনিটি এক্টিভিস্ট ফয়ছল চৌধুরী এমবিই। তিনি জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে কিভাবে স্কটীশ মূলধারার সাথে সম্পৃক্ত হওয়া যায়, সে লক্ষ্যে তারা বিগত কয়েক মাস ধরে নানাবিধ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

ফয়ছল চৌধুরীর উদ্যোগে এ মাসের প্রথম দিকে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন কতৃক আয়োজিত অনুষ্টানে বেশ কিছু স্কটিশ জনপ্রতিনিধি যোগ দেন। তারা হলেন সারাহ বয়েক এমএসপি, জোয়ানা চেরী এমপি ও স্যার প্রফেসর জেফ পালমার প্রমুখ । উক্ত অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষনের যে অংশবিশেষ স্কটিশ ভাষায় অনুবাদ করা হয়েছিল তা  অতিথীরা স্কটিশ ভাষায় পড়ে শোনান।

উল্লেখ্য, ২৬ শে মার্চ রাতে এডিনবরায় কেউ যদি এসব আলোকসজ্জা প্রত্যক্ষ করে থাকেন তাহলে সেগুলির ছবি তুলে সামাজিক মাধ্যমে শেয়ার করার জন্য অনুরোধ জানানো হয়েছে। এসব পোস্টের সাথে একটি হ্যাশট্যাগ ( #Freedom50 ) ব্যাবহার করতেও অনুরোধ জানিয়েছেন ফয়ছল চৌধুরী।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: