মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

বাংলাদেশ এসোসিয়েশন গ্লাসগো-র প্রেসিডেন্ট মৃদুলা সারওয়ারের ইন্তেকাল: কমিউনিটিতে শোকের ছায়া




বাংলা স্কট রিপোর্ট (গ্লাসগো,১২/১২/২০২০)

গ্লাসগোর বিশিষ্ট কমিউনিটি এক্টিভিস্ট মিসেস মৃদুলা নাসরিন সারওয়ার (৫০) আর নেই। গত ১২ ডিসেম্বর ২০২০ইং তারিখ রোজ শনিবার বিকাল ৫.৫২ মিনিটে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গত একমাস যাবত আবারডিনের একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন।

স্কটল্যান্ডের শীর্ষ কমিউনিটি সংঘঠন, বাংলাদেশ এসোসিয়েশন গ্লাসগো (বিএজি) এর বর্তমান প্রেসিডেন্ট মৃদুলা সারওয়ার ২০১৪ সাল থেকে এসোসিয়েশনের অফিস বেয়ারার হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। প্রথমে তিনি ছিলেন এসোসিয়েশনের কালচ্যারাল সেক্রেটারি এবং পরে ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। করোনা ভাইরাসের ফলে স্কটল্যান্ডে লকডাউন শুরু হলে, মৃদুলা সারওয়ারের নেতৃত্বে বিএজি এর উদ্যোগে কোভিড-১৯ সম্পর্কে কমিউনিটিতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সভা, সেমিনার সহ নানাবিধ কর্মসুচী বাস্তবায়ন করা হয়। এসব কর্মকান্ডের স্বীকৃতি স্বরুপ গত আগষ্ট মাসেই বিএজি -কে ধন্যবাদ জানিয়ে এনএইসএস-২৪ এর চিফ এক্সিকিউটিভ একটি পত্র প্রেরণ করেন।

উল্লেখ্য, স্কটল্যান্ডে বাংলাদেশী কমিউনিটি সংঘঠনগুলোর শীর্ষ পদে প্রথম কোন নারী হিসাবে দায়িত্ব পালন করেন মৃদুলা সারওয়ার।

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রিধারী মৃদুলা নাসরিন ২০০৫ সাল থেকে গ্লাসগো সিটি কাউন্সিলে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি দুই পুত্র সন্তান এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরুহমার স্বামী গ্লাসগোর বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব সারওয়ার হাসান তার সহধর্মীনির রুহের মাগফেরাতের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। পারিবারিক সুত্রে জানা গেছে, রোববার দুপুরে গ্লাসগোয় মরহুমার জানাযা ও দাফন অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, করোনাজনিত নিষেধাজ্ঞা থাকায় সীমিত সংখ্যক লোক জানাযায় অংশগ্রহন করতে পারবেন।

মৃদুলা সারওয়ারের মৃত্যুতে সমগ্র স্কটল্যান্ডের বাংলাদেশী কমিউনিটিতে নেমে এসেছে শোকের ছায়া। এডিনবরা, আবারডিন, ডান্ডি ও গ্লাসগো-তে বসবাসরত কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিরা মরহুমার অকাল প্রয়াণে গভীর শোক জানিয়েছেন। তাঁরা মরহুমার আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া মৃদুলা সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলা স্কট নিউজের সম্পাদক মিজান রহমান।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: