শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

দবির চাচার ফান্ড রেইজিং অ্যাপিলে সবাইকে এগিয়ে আসার আহ্বান




বাংলা স্কট নিউজ, এডিনবরা (২৪ এপ্রিল ২০২১)
দবিরুল ইসলাম চৌধুরী লন্ডনে বসবাস করে আসছেন ১৯৫৭ সাল থেকে । উনার বয়স ১০১ বছর। জন্ম তৎকালীন আসাম বা সিলেট জেলায়। শতবর্ষী ক্যাপ্টেন টম ম্যুরের ফান্ড রেইজিং দেখে উদ্বুদ্ধ হয়ে দবিরুল চৌধুরী গত বছর রমজান মাসে শুরু করেন ব্যাতিক্রমধর্মী একটি উদ্যোগ। ১০০০ পাউন্ড তহবিল সংগ্রহের লক্ষ্য নিয়ে তিনি তাঁর গার্ডেনে ১০০ মিটার করে হাঁটা শুরু করেন। এর কয়েক ঘন্টার মধ্যেই টার্গেট পুরণ হয়ে গেলে তিনি হাঁটা চালিয়ে যান। মাস শেষে সংগৃহীত অর্থের পরিমান ৪২০ হাজার পাউন্ড ছাড়িয়ে যায়। ব্রিটেনের এনএইচএস এবং বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থদের জন্য এই অর্থ দান করা হয়েছে। মানবতার কল্যানে ব্যাতিক্রমধর্মী এই উদ্যোগের স্বীকৃতি স্বরুপ ব্রিটেনে রাণী দ্বিতীয় এলিজাবেথ কতৃক দবিরুল চৌধুরীকে ওবিই খেতাবে ভুষিত করা হয়।


গতবারের ধারাবাহিকতায় এবারও তিনি রোজা রেখে ঘরের পাশের বাগানে প্রতিদিন হেঁটে চ্যানেল এস এর রামাদ্বান ফ্যামিলি কমিটমেন্ট প্রকল্পের জন্য ফান্ড রেইজিং শুরু করেছেন। দবির চাচার ক্যাম্পেইনের মাধ্যমে সংগৃহীত অর্থ চ্যানেল এসের আরএফসি প্রকল্পের সাথে যুক্ত সবগুলি চ্যারিটি সংস্থার মধ্যে সমান ভাগে ভাগ করে দেয়া হবে।
এরই অংশ হিসাবে ২৪ শে এপ্রিল ২০২১ রোজ শনিবার চালু হয় ওয়াক উইথ দবির চাচা – শীর্ষক এক ফান্ড রেইজিং ক্যাম্পেইন। এর মুল লক্ষ্য হচ্ছে ফান্ড রেইজিংয়ের জন্য সবাইকে উদ্বুদ্ধকরণ এবং সচেতনতা সৃষ্টি করা। এদিন বেলা ২টায় বিশ্বের ১৮০ টির ও বেশী শহর থেকে ১০ হাজার দানশীল মানুষ দবির চাচার সাথে প্রতিকী হাটাঁয় অংশগ্রহন করেন । লন্ডন মেয়র সাদিক খান, বিভিন্ন শহরের এমপি, ফেইথ লিডার এবং কমিউনিটির বিশিস্ট ব্যাক্তিগন যোগ দেন উক্ত ক্যাম্পেইনে।


ওদিকে দবির চাচার ফান্ড রেইজিং কার্যক্রমের সাথে সংহতি প্রকাশ করতে গিয়ে স্কটিশ রাজধানী এডিনবরায় অনুষ্ঠিত হয়েছে ‘ওয়াক উইথ দবির চাচা‘ শীর্ষক চ্যারিটি ক্যাম্পেইন। শনিবার ২ ঘঠিকায় স্কটিশ পার্লামেন্টের সামনে লকডাউন নীতিমালা অনুসরন করে স্থানীয়রা যোগ দেন হাঁটায়। চ্যানেল এস প্রতিনিধি মিজান রহমানের পরিচালনায় এতে যোগ দেন স্কটিশ পার্লামেন্টের এমএসপি সারাহ বয়েক, কমিউনিটি নেতা ও স্কটিশ লেবার পার্টি থেকে লোদিয়ান রিজিওনের মনোনিত এমএসপি প্রার্থী ফয়ছল হোসেন চৌধুরী এমবিই, বিশিষ্ট সমাজসেবক ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই, প্রবীন কমিউনিটি ব্যাক্তিত্ব শাহনুর চৌধুরী ও সাংবাদিক হুমায়ুন কবির।

ফয়ছল চৌধুরী বলেন, “আজকের ঐতিহাসিক এই উদ্যোগে দবির চাচার সাথে হাঁঠায় যুক্ত হতে পেরে বাঙালি হিসাবে আমি গর্বিত। এ জাতীয় উদ্যোগে বৃটেনে বাংলাদেশীদের ভাবমুর্তি উজ্জল করে তুলবে।

পবিত্র রমজান মাসে শতবর্ষী দবির চাচা যে মহতী উদ্যোগ হাতে নিয়েছেন এতে সহায়তার হাত বাড়িয়ে দেয়ার জন্য আমি সবার প্রতি অনুরোধ জানাচ্ছি”
উল্লেখ্য, জাস্ট গিভিং পেইজের মাধ্যামে খুব সহজে যে কেউ অনলাইনে দবির চাচার ফান্ড রেইজিং ক্যাম্পেইনে দান করতে পারবেন।

ডোনেশন পেইজের লিংক: www.justgiving.com/walkwithdabirul 

 

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: