মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

টি-২০ ওয়াল্ড কাপ বাছাই পর্বে স্কটল্যান্ডকে হারাল বাংলাদেশ মহিলা ক্রিকেট দল




বাংলা স্কট স্পোর্টস রিপোর্ট (ডান্ডি, ০৩/০৯/২০১৯)
স্কটল্যান্ডকে ১৩ রানে হারাল বাংলাদেশ। গ্রুপের ৩ টি খেলায় জয় পেয়ে পয়েণ্ট তালিকায় শীর্ষে রয়েছে বাংলাদেশ টি-২০ মহিলা ক্রিকেট দল। ডান্ডির ফোর্টহিল স্পোর্টস ক্লাবে আজ অনুস্টিত হয় টি-২০ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়িং টুর্ণামেন্টের ‘এ‘ গ্রুপের এর চুড়ান্ত পর্বের খেলা। বৃষ্টির কারনে নির্ধারিত সময়ের ১ ঘণ্টা পর শুরু হয় ম্যাচটি। টসে জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড । ১৭ ওভার খেলা শেষে বৃষ্টির জন্য ম্যাচটি পরিত্যাক্ত ঘোষনা করা হয়। স্কোরবোর্ডে তখন বাংলাদেশের রান ১০৪/৪ ।

দীর্ঘ অপেক্ষার পর বিকাল ৫.৫০ টায় শুরু হয় ২য় ইনিংস । ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৮ ওভারে ৬৩ রানের টার্গেট নিয়ে ব্যাটিং শুরু করে স্কটল্যান্ড। ৮ ওভার শেষে ৬ উইকেটে স্কটল্যান্ড মাত্র ৪৯ রান করতে সক্ষম হয়।
বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ রান করেন নট আউট নিগার সুলতানা (৩৫ রান) । মুর্শিদা খাতুন (২৬ রান) ও ফারজানা হকের (২৩ রান) দুর্দান্ত ব্যাটিংয়ে রানের চাকা সচল থাকে। অন্যদিকে সানজিদা ইসলাম (৪), রিতু মনি (৪) ফাহিমা খাতুন (২) বেশীক্ষন ক্রিজে টিকে থাকতে পারেননি । নাহিদা আক্তার, রিতু মনি ও খাদিজাতুল কোবরা ১ টি করে উইকেট পান।


প্লেয়ার অব দ্যা ম্যাচ: নিগার সুলতানা

স্কটল্যান্ডের ব্যাটিং এর শুরুটা ছিল চমৎকার। কয়েক ওভার পরেই তাদের ছন্দপতন ঘঠতে শুরু হয়। ক্যাটরিন ব্রাইস (২১ রান) ছাড়া আর কেউই দুই সংখ্যা ছুতে পারেননি। বাঘিনীদের তুমুল আক্রমনে স্কটিশরা নির্দিষ্ট ওভাবে ৬ উইকেটে ৪৯ রান করে।
ব্যাক্তিগত ৩৭ বলে ৩৫ রান ও দুর্দান্ত ফিল্ডিং এর জন্য ‘প্লেয়ার অব দ্যা ম্যাচ‘ নির্বাচিত হয়েছেন নিগার সুলতানা জুতি।
৬ পয়েন্ট নিয়ে ‘এ‘ গ্রুপের শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ। ‘ বি ‘ গ্রুপের ২য় স্থানে থাকা আয়ারল্যান্ড – র সাথে বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্টিত হবে সেমিফাইনাল। এতে যারা বিজয়ী হবে তারাই চুড়ান্তভাবে বিশ^কাপে খেলার যোগ্যতা অর্জন করবেন এবং উভয় গ্রুপের বিজয়ীদের মধ্যে ডান্ডিতে ফাইন্যাল খেলা অনুষ্টিত হবে ৭ই সেপ্টেম্বর বেলা ২ ঘটিকায়।

প্রতিকুল আবহাওয়া সত্বেও বিপুল সংখ্যক স্থানীয় বাংলাদেশী সপরিবারে খেলা উপভোগ করেন।

খেলার বিস্তারিত তথ্য ও সময়সুচীর জন্য এই লিংকে

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: