বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ চ্যাম্পিয়ন




স্পোর্টস রিপোর্টার, ডান্ডি (০৭/০৭/২০১৯):
বিশাল ব্যাবধানে থাইল্যান্ডকে হারিয়ে আইসিসি টি-২০ উইমেন ওয়ার্ল্ড কাপ বাছাই পর্বে চ্যাম্পিয়ন ট্রফি ছিনিয়ে নিল বাংলাদেশের নারীরা। ডান্ডির ফরফারশায়ার ক্রিকেট ক্লাবে শনিবার স্থানীয় সময় বেলা ২টায় শুরু হয় টুর্ণামেন্টের ফাইন্যাল ম্যাচ। রৌদ্রজ্জল দিন, চমৎকার আবহাওয়ার মধ্যে বিপুল সংখ্যক স্কটিশ বাংলাদেশী দর্শকদের উপস্থিতিতে পুরো ম্যাচটি ছিল বাঘিনীদের নিয়ন্ত্রনে। এ যাবত ডান্ডিতে সবকটি খেলায় জয় পেয়েছে বাংলাদেশ।
টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। খেলার শুরুতেই চমক দেখাতে শুরু করে বাঘিনীরা। প্রথম ১০ ওভারে কোন উইকেট না হারিয়ে ৬৮ রান করে বাংলাদেশ। সানজিদা ইসলামের অনবদ্য ৭১ রানে ছিল ৩ দিন ছক্কা ও ৬ টি চার। ব্যাক্তিগত হাফ সেঞ্চুরি সহ সানজিদার অপরাজিত ইনিংস টি বাংলাদেশের জয়ের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভুমিকা রাখে। মুর্শিদা খাতুন যোগ করেন ৩৪ বলে ৩৩ রান। ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে দলের মোট রান ছিল ১৩০।

১৩১ রানের টার্গেট নিয়ে মাঠে নামলে শুরুতেই বাঘিনীদের হুংকারে থাইল্যান্ড নিজেদের অনেকটা গুটিয়ে ফেলে। রানের চাকা সচল রাখতে পারেনি শত চেষ্টায়। ৬ ওভারে যখন থাইল্যান্ডের ৩ টি উইকেটের পতন ঘঠে তখন তাদের রানসংখ্যা ছিল ১৩। ১৫ ওভার পর্যন্ত কোনমতে ক্রিজে ঠিকে থাকলে ও বিশাল রানের বোঝা মোকাবেলা করা তাদের পক্ষে অসম্ভব হয়ে ওঠে। ২০ ওভার শেষে ৭ টি উইকেট হারিয়ে থাইল্যান্ড মোট ৭১ রান করে। বাংলাদেশের পক্ষে নাহিদা আক্তার ও শায়লা শারমিন ২টি করে উইকেট পান।
বাছাই পর্বের ফাইন্যালে বাংলাদেশের কাছে হারলে ও থাইল্যান্ড আগামী বছর অষ্ট্রেলিয়া অনুষ্টিতব্য টি-২০ বিশ্ব কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে।

পুরষ্কার বিতরন পর্বে সালমা খাতুনের হাতে ট্রফি তুলে দেন ক্রিকেট স্কটল্যান্ড ম্যানেজমেন্ট বোর্ডের চেয়ারম্যান টনি ব্রায়ান। জয়ের প্রতিক্রিয়া জানাতে বাংলাদেশ টিমের ক্যাপ্টেন বলেন, আমরা সবাই স্কটল্যান্ডে এই টুর্ণামেন্টটি ভালভাবেই উপভোগ করেছি। থাইল্যান্ড কে আমরা হালকাভাবে নেইনি কারন যেহেতু তারা ফাইন্যালে উঠে এসেছে সেহেতু তারা ছিল শক্তিশালী প্রতিপক্ষ । আগামী বছর ওয়ার্ল্ড কাপে আমরা যাতে সুপার এইটে থাকতে পারি সেটাই হচ্ছে আমাদের প্রত্যাশা।
উল্লেখ্য, বিশ্বব্যাপী ক্রিকেটপ্রেমী দর্শকের মাঝে মহিলাদের ক্রিকেট খেলাকে জনপ্রিয় করে তুলতে আইসিসি প্রথম বারের মত বাছাই পর্বের সবগুলি খেলা তাদের নিজস্ব উদ্যোগে লাইভ ব্রডকাস্টের ব্যাবস্থা করে।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: