বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

ছুরিকাঘাতে বিট্রিশ এমপি স্যার ডেভিড এমিসের মৃত্যু: ব্রিটেনব্যাপী শোকের ছায়া




বাংলা স্কট নিউজ (১৬ অক্টোবর ২০২১)

ব্রিটিশ এমপি স্যার ডেভিড এমিসের মর্মান্তিক মৃত্যুতে শোক ও সংহতি প্রকাশ করলেন ফয়ছল চৌধুরী এমবিই এমএসপি।

ফয়ছল চৌধুরীর সম্মানে আগামী ১৭ই অক্টোবর লেষ্টার বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে একটি বিশাল সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করেছিল । সংহতি প্রকাশ করতে গিয়ে ‍উক্ত অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না ফয়ছল চৌধুরী।  সাউথএন্ড ওয়েস্ট আসনের টোরি এমপি স্যার ডেভিড এমিসের মৃত্যুতে পুরো ব্রিটেন জুড়ে নেমে আসে শোকের ছাড়া। এমতাবস্থায়, ব্রিটেনের সকল পার্লামেন্টিয়ানবৃন্দ কোন পাবলিক মিটিং এ অংশগ্রহন না করার লক্ষ্যে তাৎক্ষনিক ভাবে এক সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত অনুষ্ঠানে অতিথী হিসাবে আমন্ত্রিত ছিলেন শ্যাডো হেলথ সেক্রেটারী জন আসওয়ার্থ এমপি।

ফয়ছল চৌধুরী এমএসপি লেষ্টার বাংলাদেশী কমিউনিটির সবাইকে আন্তরিক ভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে রোববারে অনুষ্ঠিতব্য সংবধনা অনুষ্ঠানে যোগ দিতে না পারার জন্য আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করেন।
উল্লেখ্য, শুক্রবার ১৫ অক্টোবর দুপুরে এসেক্সের এমপি স্যার ডেভিড এমিস (৬৯) তার নির্বাচনী এলাকায় বেলফেয়ার মেথডিস্ট  চার্চে সার্জারী পরিচালনার সময় এক আতর্কিত ছুরি হামলায় নিহত হন। এই ঘঠনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ ২৫ বছর বয়স্ক একজন বৃটিশ নাগরিককে আটক করেছে। হত্যাকান্ডের সঠিক মোটিভ বের করার জন্য তদন্ত অব্যাহত রয়েছে।

স্যার ডেভিড এমিস বিগত ৪০ বছর যাবত ব্রিটিশ পার্লামেন্টের এমপি হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। উক্ত ঘঠনায় ব্রিটেনের এমপি দের নিরাপত্তা নিয়ে আশংকা প্রকাশ করছেন কেউ কেউ।

ফয়ছল চৌধুরী বলেন ‘‘স্যার ডেভিড এমিসের অকাল মৃত্যুতে আমি মর্মাহত। তিনি একজন পরোপকারী ও মহৎ ব্যাক্তি ছিলেন। এই মৃত্যু এসেক্স জনসাধারণ তথা ব্রিটেনবাসীর জন্য একটি অপুরণীয় ক্ষতি। আমি তার পরিবারের সদস্য, আত্বীয় স্বজন ও বন্ধু বান্ধবদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি”

স্যার ডেভিডের মৃত্যুতে ব্রিটেনের বিশিষ্ট ব্যাক্তিরা শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। স্কটিশ ফার্স্ট মিনিষ্টার, প্রধানমন্ত্রী বরিস জনসন সহ সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ শোক জানিয়ে সামাজিক মাধ্যমে বিবৃতি প্রকাশ করেছেন।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: