মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

Sex Cams

কবি নজরুল স্মরণে এডিনবরা ইউনিভার্সিটিতে বিশেষ অনুষ্টানমালা




এডিনবরা (৭ অক্টোবর ২০১৯):

আগামী ৯ অক্টোবর ২০১৯ বুধবার এডিনবরা ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হচ্ছে বিশেষ অনুষ্ঠানমালা ‘নজরুল স্মরণে‘। এডিনবরাস্থ পশ্চিমবঙ্গের বাঙালী কমিউনিটি, থিছল শাপলা কালচার‌্যাল গ্রুপ এবং বাংলা স্কট নিউজের যৌথ উদ্যোগে প্রথমবারের মত এডিনবরায় আয়োজিত হচ্ছে এ জাতীয় একটি অনুষ্ঠান। স্থান: ৫০ জর্জ স্কোয়ার, এডিনবরা ইউনিভার্সিটি, সময়: বিকেল ৫.৩০ ঘঠিকা।

অনুষ্ঠানে মূল আকর্ষণ হচ্ছে কলকাতার স্বনামধন্য নজরুল সঙ্গীতশিল্পী ও নজরুল গবেষক এবং ছায়ানটের সভাপতি সোমঋতা মল্লিকের পরিকল্পনায় বিশেষ নিবেদন ‘‘গাহি সাম্যের গান”। এতে থাকছে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় কবিতা আবৃত্তি এবং নজরুল সঙ্গীত। অনুষ্টানে কবি কাজী নজরুল ইসলামের জীবনী ভিত্তিক একটি ডকুমেন্টারী ফিল্ম ‘‘নজরুল জীবন পরিক্রমা” প্রদর্শনী হবে। তথ্যচিত্রটির পরিচালক হলেন মুজিবুর রহমান।

স্কটল্যান্ডে বসবাসরত দুই বাংলার বাংলাভাষী কমিউনিটির মধ্যে সেতুবন্ধন সৃষ্টির লক্ষ্যে এ জাতীয় আয়োজন গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে বলে আয়োজকদের প্রত্যাশা। অনুষ্টানটি সবার জন্য উন্মুক্ত তবে রেজিষ্ট্রেশন বাধ্যতামুলক। উক্ত অনুষ্টানে নানা সাংস্কৃতিক কার্যক্রমে যুক্ত হতে আগ্রহীদের অতি সত্বর আয়োজকদের সাথে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।
ফেইসবুকে এই অনুষ্ঠান সংক্রান্ত বিস্তারিত তথ্য পেতে এখানে ক্লিক করুন
রেজিষ্ট্রেশন লিংক: https://kazinazrul.eventbrite.co.uk

Remembrance of Kazi Nazrul Islam, Bengali poet, writer, musician, anti-colonial revolutionary and the national poet of Bangladesh, for the first time in Scotland. All are invited…

Posted by Edinburgh Bengali Movie on Sunday, October 6, 2019

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: