শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

গ্লাসগো বাংলাদেশ এসোসিয়েশনের উদ্যোগে ক্রিসমাস চ্যারিটি




BAG Members

বাংলা স্কট রিপোর্ট (২৪ ডিসেম্বর ২০১৮):
ক্রিসমাস উপলক্ষ্যে স্থানীয় অসহায় মানুষের পাশে দাড়িয়েছে বাংলাদেশ এসোসিয়েশন গ্লাসগো। ক্রিসমাস চ্যারিটি কর্মসুচীর আওতায় স্থানীয় অসহায়, গৃহহীন এবং অভাবগ্রস্থ মানুষের মাঝে খাবার ও নানা প্রয়োজনীয় সামগ্রী বিতরনের এক ব্যাতিক্রমধর্মী কর্মসুচী গ্রহন করা হয়েছে। পুরো ডিসেম্বর মাস ব্যাপী এসোসিয়েশনের স্বেচ্ছাসেবীরা সংগ্রহ করেন খাবার ও বিভিন্ন আইটেম।
গত রোববার বিকেলে সংগৃহীত আইটেমগুলি স্থানীয় হোমলেস চ্যারিটি লজিং হাউস মিশনে দান করা হয়। খৃষ্ঠ ধর্মীয় মুল্যবোধে পরিচালিত এই দাতব্য সংস্থাটি সহায় সম্বলহীন দরিদ্র মানুষকে খাবার, আশ্রয় সহ নানাবিধ সেবা প্রদান করে আসছে শতাধিক বছর ধরে। ডোনেশন হস্তান্তর কালে বাংলাদেশ এসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ক্রিসমাস চ্যারিটি কর্মসুচীর নেতৃত্বে ছিলেন এসোসিয়েশনের কার্যকরী কমিটির সদস্য ইনামুল হক ভুইয়া । কমিটির সদস্যরা পৃথক পৃথক ভাবে গ্লাসগো শহরের বিভিন্ন এলাকায় বসবাসরত বাংলাদেশীদের কাছ থেকে মাসব্যাপি ত্রাণ সংগ্রহ করেন। ট্রেজারার এহতেশাম হাসনাইন (কেন্দ্রীয় গ্লাসগো), সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারী মাসুদুর রহমান (পুর্ব গ্লাসগো), সদস্য শামসেদুর রহমান (দক্ষিণ গ্লাসগো) এবং জনাব ভুঁইয়া নিজে উত্তর গ্লাসগো এলাকার সংগ্রহে নিয়োজিত ছিলেন।

বাংলাদেশ এসোসিয়েশন গ্লাসগোর প্রেসিডেন্ট ডা: সাইফ খান জানান, গত বছর ক্রিসমাসে তারা এই কর্মসুচী চালু করেন। এর ধারাবাহিক সাফল্য, সবার সহযোগিতা এবং ব্যাপক চাহিদার প্রেক্ষিতে এবার ও তারা এ উদ্যোগ গ্রহন করেছেন। এ ধরনের কার্যক্রমের ফলে – স্কটিশ সমাজে বাংলাদেশী কমিউনিটির ভাবমুর্তি উজ্জল হবে এছাড়া মুলধারার কমিউনিটির সাথে সুসম্পর্ক সৃষ্টি হবে বলে তারা জানান।

ইতিপুর্বে এসোসিয়েশনের উদ্যোগে রান্না করা কোরবানীর মাংস স্থানীয় অমুসলিম জনগণের মধ্যে বিতরণ করে সবার নজর কাড়েন গ্লাসগো বাংলাদেশ এসোসিয়েশনের সদস্যগণ।
বাংলাদেশ কিংবা বাংলাদেশী কমিউনিটির পাশাপাশি এসোসিয়েশনের উদ্যোগে স্থানীয় অবাঙালী প্রতিবেশীর সহায়তায় ভবিষ্যতে নানা সেবামুলক কর্মসুচী অব্যহত রাখবেন বলে অঙ্গিকার ব্যাক্ত করেন সংঘঠনের নেতৃবৃন্দ। সচেতন মহল মনে করেন, ব্রিটেনে অবস্থানরত বাংলাদেশী কমিউনিটি সংঘটনগুলো এ জাতীয় উদ্যোগ নিলে প্রবাসে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির সাথে মুলধারার সমাজের সম্পর্ক সুদৃঢ় হবে।


বাংলাদেশ এসোসিয়েশন সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন: www.bangladeshassociationglasgow.com

See the facbeook post of BAG

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: