মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

বেতন পাচ্ছেন না ৩০০ কর্মচারী – উৎসবের আনন্দ ম্লান




বাংলা স্কট ডেস্ক (২২ডিসেম্বর):

ক্রিসমাসের জন্য অফিস আদালতে কর্মরত স্টাফদের ডিসেম্বর মাসের বেতন গত শুক্রবারের মধ্যেই দিয়ে দেওয়া হয়েছে। স্কটল্যান্ড ভিত্তিক আমেরিকান কোম্পানীর ৩০০ জন কর্মচারী বৃহস্পতিবার অফিস করে বাড়ী ফেরেন স্বাভাবিক নিয়মে। পরদিন শুক্রবার এরপর ক্রিসমাসের বন্ধ। শুক্রবার ব্যাংক একাউন্টে জমা হবে বেতনের টাকা -এমনটাই ছিল সবার প্রত্যাশা। কিন্তুু বৃহস্পতিবার বাড়ী ফেরে তারা যে মেসেজটি পেলেন তা পুরোপুরি অপ্রত্যাশিত। অফিস থেকে জানানো হয় যে তাদেরকে শুক্রবার অফিসে আসতে হবে না। বেতন কবে দেয়া হবে সেঠা জানার জন্য দেয়া একটি হেলপলাইনের নাম্বার। তার মানে হল কোম্পানীটি হাওয়া। আবার কোন কোন কর্মচারীদের বলা হচ্ছে বেতন সংক্রান্ত অপডেট জানার জন্য ক্রিসমাসের আগের দিন অফিস আসতে । সবমিলিয়ে পুরো পরিস্থিতি ঘোলাটে। সুনির্দিষ্ট ভাবে বলা যাচ্ছে ৩০০ কর্মচারীর ভাগ্যে কি রয়েছে।
কাইয়াম নামক ক্যালিফোর্নিয়া ভিত্তিক কম্পিউটার পার্টস নির্মানকারী প্রতিষ্টানটির অবস্থান এডিনবরার পাশ্ববর্তী লিভিস্টনের টেকনোলজি পার্কে। এই কোম্পানীতে স্টাফদের বেতন ভাতা নিয়ে দেন দরবার চলছিল বেশ কিছু দিন ধরে।
এখানে যারা কাজ করতেন তাদের অধিকাংশই স্থানীয় বাসিন্দা। অনাকাংখিত পরিস্থিতিতে ৩০০ শতাধিক কর্মচারীদের পাশে দাড়িয়েছেন স্থানীয় কমিউনিটি। লিভিংস্টন এর এমএসপি হানাহ বার্ডেল এর উদ্যোগে লিভিংস্টন স্টেশন কমিউনিটি সেন্টারে শনিবার খোলা হয়েছে একটি সহায়তা কেন্দ্র বা কমিউনিটি হাব। এটি ক্রিসমাসের দিন পর্যন্ত চালু থাকবে। স্থানীয় অধিবাসীরা ভুক্তভোগী পরিবারের সহায়তায় যেকোন সামগ্রী যেমন- ক্রিসমাস উপহার, খাবার, কাপড়, ভাউচার এই হাবে এনে দিতে পারবেন। অন্যদিকে, ক্ষতিগ্রস্থ কর্মচারীরা তাদের স্টাফ আইডি প্রদর্শন করে এসব সামগ্রী গ্রহন করতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে ২ টা পর্যন্ত এই সেন্টার খোলা থাকবে বলে জানা গেছে। বিস্তারিত সংবাদটি দেখুন:

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: