মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে এশিয়ান রেস্টুরেন্ট এওয়ার্ড ২০১৯ ও গালা ডিনার অনুষ্টিত




স্টাফ রিপোর্টার: এডিনবরা (১২ সেপ্টেম্বর ২০১৯)

বেশ ঝমকালো আয়োজনের মাধ্যামে স্কটিশ রাজধানীতে অনুষ্টিত হয়ে গেল ২য় এশিয়ান রেষ্টুরেন্ট এওয়ার্ড ২০১৯ এবং এশিয়ান ক্যাটারিং ফেডারেশন (এসিএফ) গালা ডিনার। বিপুল সংখ্যক এশিয়ান ক্যাটারারসদের উপস্থিতিতে গত ৮ সেপ্টেম্বর ২০১৯ রোববার বিকেলে এডিনবরাস্থ শেরাটন হোটেলে আয়োজিত হয় এই অনুষ্টান।
আয়োজকরা জানান বাংলাদেশী, চাইনিজ, ইন্ডিয়ান, জাপানীজ, মালয়েশিয়া, নেপালিজ সহ বিভিন্ন ধরনের এথনিক এশিয়ান কুইজিনের মোট ৭০ টি ব্যাবসা প্রতিষ্টান শর্টলিস্টেড হয়। তার মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১৬ টি এওয়ার্ড প্রদান করা হয় অনুষ্টানে।
বিভিন্ন ক্যাটাগরীতে যারা এওয়ার্ড জিতেছেন তারা হচ্ছেন –

ইনোভেটিভ রেস্টুরেন্ট অব দ্যা ইয়ার
মাদার ইন্ডিয়াস ক্যাফে, এডিনবরা

ক্যাজুয়াল ডাইনিং রেস্টুরেন্ট অব দ্যা ইয়ার
ডিসুম, এডিনবরা
জাপানিজ রেস্টুরেন্ট অব দ্যা ইয়ার
ম্যাকি এন্ড র‌্যামেন, এডিনবরা

জাস্ট ইট টেকওয়ে অব দ্যা ইয়ার

সেন্ট জনস কারী ক্লাব, এডিনবরা
কারী পট ইন্ডিয়ান টেকওয়ে, ডানফার্মলিন
হাইলি কমেন্ডেড: জেইনস কারী হাউস, ডালরাই

রেস্টুরেন্ট অব দ্যা ইয়ার
-ইগনাইট, এডিনবরা
-ইতিহাস ইন্ডিয়ান রেস্টুরেন্ট, ডালকিথ, মিডলোদিয়ান
-চারকোলস, গ্লাসগো
-মুলতান তান্দুরী, পেইসলি
-ক্যারন টু মুম্বাই, আবারডিন
-তবলা, পার্থ
-মাসালা রামস, ফলকার্ক
-দ্যা রাজমহল, কিনরস
-প্যানাচে, এলগিন
-হাইলি কমেন্ডেড: টুক টুক ইন্ডিয়ান স্ট্রিট ফুড, এডিনবরা
-হাইলি কমেন্ডেড: স্টেশন ইন্ডিয়া, এডিনবরা

শেফ অব দ্যা ইয়ার
আজমল মোস্তাক (মোস্তাকস্) , হ্যামিল্টন
সৈয়দ আব্দুল হামিদ (ক্যারন টু মুম্বাই), আবারডিন
প্রাভিন কুমার (তবলা), পার্থ

বিবিসি নিউজের প্রেজেন্টার সামান্তা সিমন্ডের সঞ্চালনে আওয়ার্ড অনুষ্টানে অতিথী হিসাবে যোগ দেন ডানফার্মলিন এন্ড ওয়েস্ট ফাইফ আসনের এমপি ডুগলাস চ্যাপমেন, বিখ্যাত কারী সেলিব্রেটি ও লেখক প্যাট চ্যাপমেন. স্কটল্যান্ডে জাপানের কনসাল জেনারেল নজুমু টাকাওকা, চীনের কনসাল জেনারেল জেং উই প্রমুখ।
এওয়ার্ড অনুষ্টানের মুল আয়োজক এবং এর প্রতিষ্টাতা, এশিয়ান ক্যাটারিং ফেডারেশনের প্রেসিডেন্ট ইয়াওর আলী অনুষ্টানে আগতদের শুভেচ্ছা জানান। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন এওয়ার্ডের স্পনসর প্রতিস্টান, স্কোয়ার মাইলস ইন্সুরেন্স এর পরিচালক ডেভিড রয়স্টন । খাবারের ফাকে ফাকে লন্ডন থেকে আগত শিল্পী রুবাইয়াত জাহানের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা দর্শকরা উপভোগ করেন।

উক্ত এওয়ার্ডের বিচারক প্যানেল ছিলেন মিশেলিন স্টার শেফ এবং চাইনিজ মাস্টারশেফ উইনার বিল পুন, বিখ্যাত লেখক এবং ফুড ক্রিটিক রিয়া আম্বর টেসিয়া, গুড ফুড গাইড জর্জ শো -র প্রাক্তন রেষ্টুরেন্ট ইন্সপেক্টর, কোবরা গুড কারী গাইডের এডিটর প্যাট চ্যাপমেন।

এওয়ার্ড বিজয়ীদের নাম ঘোষনাকালে ইয়াওর খান বলেন, ‘‘স্কটল্যান্ডে এশিয়ান রেষ্টুরেন্ট এওয়ার্ডটি ক্যাটারিং ইন্ড্রাস্ট্রির জন্য একটি উল্লেখযোগ্য ইভেন্ট। স্কটল্যান্ডে এশিয়ান ও ওরিয়েন্টাল রেস্টুরেন্ট গুলির ব্যাবসায়িক ক্ষেত্রে সাফল্যের স্বীকৃতি ছাড়াও এই এওয়ার্ডের মাধ্যামে বিভিন্ন সমৃদ্ধ সংস্কৃতি ও কৃষ্টির সম্মিলন ঘঠেছে তাছাড়া এরা সবাই এ দেশের অর্থনীতিতে রাখছে অসামান্য অবদান”
এওয়ার্ড অনুস্টানে আগতরা আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং আয়োজকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এওয়ার্ড বিজয়ীরা মনে করেন এ ধরনের সম্মাননা ব্যাবসায়িক ক্ষেত্রে সুনাম বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভুমিকা রাখবে।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: