সোমবার, ২৫ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

এডিনবরায় বাংলাদেশীর মৃতদেহ উদ্ধার




বাংলা স্কট নিউজ (এডিনবরা, ২৮ এপ্রিল ২০২০)

পরপারে চলে গেলেন এডিনবরা প্রবাসী মোহাম্মদ ইকবাল (নিক্সন)। ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। গত সোমবার ২৭ শে এপ্রিল ২০২০ইং বিকেলে এডিনবরাস্থ নিজ ঘরে তার মৃতদেহ পাওয়া যায়। মৃত্যুর কারন এবং সঠিক সময় এখন জানা যায়নি। পুলিশের তদন্ত শেষে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

ছবি: রাঙ্গামাটিতে বন্ধু হাসান মঞ্জুর সাথে মো: ইকবাল নিক্সন (বামে)

মরহুম ইকবাল দীর্ঘদিন যাবত এডিনবরায় বসবাস করে আসছিলেন। তার ঘনিষ্ট বন্ধু এডিনবরার বিশিষ্ট ব্যাবসায়ী মো: দেলওয়ার উপরোক্ত তথ্যগুলি নিশ্চিত করেন। তিনি আরও জানান, শহরের ফাউন্টেনব্রীজ এলাকায় একটি ফ্লাটে একাকী বসবাস করতেন ইকবাল। কয়েক দিন যাবত তার সাথে মোবাইলে কোন যোগাযোগ করতে পারছিলেন না । তার খোঁজ নিতে সোমবার বিকেলে বাসায় যান মো: দেলওয়ার, তখন ভিতর থেকে কোন সাড়া শব্দ না পেয়ে তারা ঘরের ভেতরে ঢুকেন। এ সময় ইকবালের মৃতদেহ ঘরের মেঝেতে পড়ে থাকতে দেখা যায়।

মরহুম ইকবালের দেশের বাড়ী চট্টগ্রামের পার্বত্য জেলা রাঙ্গামাটি সদরের রিজার্ভ বাজার এলাকায়। রাঙ্গামাটিতে থাকাকালীন তিনি স্থানীয়ভাবে রাজনৈতিক ও সাস্কৃতিক কার্যক্রমের সাথে যুক্ত ছিলেন। মৃত্যুকালে ৩ মেয়ে, স্ত্রী, আত্বীয় স্বজন এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। পরিবারের সকল সদস্যরা বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। মরহুমের আত্বার মাগফেরাত কামনার্তে দোয়া করার জন্য কমিউনিটির সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

জানাযা ও দাফনের সময়সুচী পরবর্তীতে জানানো হবে। এ ব্যাপারে যেকোন তথ্যের জন্য সেলিম হায়দার (07736 550313) ও মো: দেলওয়ারের (07830 452212) সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

Visits: 18

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: