সোমবার, ১৭ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

বাংলা সেন্টার গ্লাসগোর উদ্যেগে বিসিপি এওয়ার্ড প্রদান অনুষ্ঠান 




আইয়ুব সাবের টিপু ( গ্লাসগো প্রতিনিধি )

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে সামনে রেখে গত ৫ই ডিসেম্বর, ২০২১ এ বাংলা সেন্টার গ্লাসগোর উদ্যোগে অনুষ্ঠিত হলো বর্ষশেষের বাংলা সেন্টার প্রেস্টিজিয়াস  (বিসিপি) এওয়ার্ড প্রদান অনুষ্ঠান – “গৌরব: ২০২১”।

বিগত বছরের করোনা মহামারী কালীন সময়ে বাংলা কমিউনিটিতে সেবামূলক কার্যক্রম পরিচালনা এবং চ্যারিটি তহবিল সংগ্রহে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ দুটি বিভাগে সর্বমোট ১৫ জন স্বেচ্ছাসেবকদের প্রথমবারের মতো “বি,সি,পি এওয়ার্ড ” প্রদান করা হয়েছে।

পদক প্রাপ্তরা হলেন:

আশরাফ উল্লাহ চৌধুরী, আমিনুল ইসলাম বাবু,  মোঃ মাজহারুল হাবিব, ফারুক খান, নয়ন মিত্র, সামিউল হাসান, মলয় সরকার, নাফিজ ইমতিয়াজ, ড: ফয়সল চৌধুরী, আফজাল ফকির লেলিন, মাহমুদুল হাসান মিলন, আমিনুল ইসলাম টিটু, মোহাম্মদ শরীফ, ড: সাইফ আহমেদ এবং জাহিদ করিম।

এছাড়া গত সেপ্টেম্বর মাসে চ্যারিটি তহবিল সংগ্রহের উদ্দেশ্যে কিল্ট ওয়াকে অংশগ্রহণকারী বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে বিশেষ পুরস্কার প্রদান করা হয় উক্ত অনুষ্ঠানে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পর্কে জানতে চাইলে বাংলা সেন্টারের প্রেসিডেন্ট জনাব মাহফুজুর রহমান রানা বলেন, “বিসিপি অ্যাওয়ার্ড” শুধুমাত্র  চ্যারিটি কাজের স্বীকৃতিই  নয় বরং ভবিষ্যতে নিরবিচ্ছিন্ন সেবামূলক কাজের অনুপ্রেরণা প্রদান এবং নতুনদের সেবামূলক কাজে উৎসাহিত করতেই এই উদ্যোগটি নেয়া হয়েছে। তিনি আরো জানান, বিগত বছরের প্রেসিডেন্ট জনাব নজরুল ইসলাম আক্তার ভাইস প্রেসিডেন্ট জনাব গিয়াস উদ্দিন জনাব আশরাফ উল্লাহ চৌধুরী এবং সাধারন সম্পাদক আমিনুল ইসলাম বাবু জুটির নিরলস প্রচেষ্টা এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা সেন্টারের অন্যান্য সদস্যরা করোনা মহামারী চলাকালীন সময়ে কমিউনিটি সেবায়  অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করেন। তারই স্বীকৃতি স্বরূপ এই “বিসিপি অ্যাওয়ার্ড”।

ভবিষ্যতে অন্যান্য ক্যাটাগরীতে এই বিসিপি অ্যাওয়ার্ড প্রদান অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: