শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে বিশেষজ্ঞ ডাক্তারের মৃত্যু




বাংলা স্কট রিপোর্ট (২৯ মার্চ ২০২০)
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে মারা গেলেন আর ও একজন বিশেষজ্ঞ চিকিৎসক। ডা: আমজাদ আল হাওরানী (৫৫) ছিলেন একজন নাক, কান ও গলা রোগ বিশেষজ্ঞ। তিনি ডারবি ও বার্টন ইউনিভার্সিটি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জীবন বাঁচাতে কর্মরত থাকা অবস্থায় করোনা ভাইরাসে আক্রান্ত হন।

সংক্রমনের পর শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে লেস্টার রয়েল ইনফার্মারী হাসপাতালে ভর্তি করা হয়, চিকিৎসাধীন থাকা অবস্থায় শনিবার ২৮ মার্চ বিকেলে তিনি মৃত্যুবরন করেন (ইন্নালিল্লাহি ওয় ইন্না ইলাইহি রাজেউন)।

ডা: আমজাদের অকাল মৃত্যুতে ইউনিভার্সিটি হসপিটাল অব ডারবি এন্ড বার্টন এর চীফ এক্সিকিউটিভ গ্যাভিন বয়েল শোক জানিয়েছেন। এছাড়া শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এনএইচএস এর মেডিকেল ডাইরেক্টর প্রফেসর স্টিভেন পইছ।
উল্লেখ্য, সুদানী বংশোদ্ভুত এই চিকিৎসক কয়েক বছর পুর্বে তার কর্মস্থল এনএইচএস হাসপাতালের জন্য ফান্ড রেইজিং করতে হিমালয় পর্বত আরোহন করেন।

ওদিকে গত বুধবার মিডল্যান্ড এনএইচএস এ কর্মরত অপর এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মারা যান। সুদানী বংশোদ্ভুত ডা: আদিল আল তায়ার (৬৩) পেশায় ছিলেন একজন অর্গান ট্রান্সপ্লান্ট সার্জন। তিনি ওয়েষ্ট লন্ডনে বাস করতেন। করোনা ভাইরাসে আক্রান্তদের সহায়তা করতে সম্প্রতি বৃটিশ সরকারের আহবানে ডা: আদিল মিডল্যান্ড হাসপাতালে যোগ দেন। তার দুই সন্তান পেশায় চিকিৎসক।

করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত বৃটেনে ৩ জন ডাক্তার প্রান বিসর্জন দিয়েছেন। এদের সবাই মাইগ্রান্ট ব্যাকগ্রাউন্ডের। ব্রিটিশ জনগনের জীবন বাচাতে মাইগ্রান্ট কমিউনিটির এ ধরনের অবদান বিশেষভাবে উল্লেখযোগ্য।

বিস্তারিত জানতে বিবিসি তে প্রকাশিত সংবাদটি পড়ুন

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: