বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

Sex Cams

হাই ভোল্টেজ ফাইনালে মুখোমুখি জকোভিচ-ফেদেরার




খেলাধুলা প্রতিনিধি,

627
এটিপি ও ডব্লিউটিএ সিনসিনাতি মাস্টার্সের আলোচিত ফাইনালে রাতে মুখোমুখি হবেন নোভাক জকোভিচ ও রজার ফেদেরার।

শনিবার সেমিফাইনালে বিশ্বের এক নম্বর তারকা জকোভিচ ইউক্রেনিয়ার বাছাই খেলোয়াড় আলেক্সান্দার ডোলগোপোলোভের বিপক্ষে ৪-৬, ৭-৬ (৭/৫), ৬-২ গেমের জয়ের মাধ্যমে ফাইনাল নিশ্চিত করেছেন। অপর সেমিফাইনালে সুইস তারকা ফেদেরার অবশ্য গত সপ্তাহের মন্ট্রিয়াল মাস্টার্সের বিজয়ী ব্রিটিশ তারকা এন্ডি মারের বিপক্ষে ৬-৪, ৭-৬ (৮/৬) ব্যবধানের সরাসরি সেটের জয় তুলে নিয়েছেন। এটিপি মাস্টার্স ১০০০ এর এখন পর্যন্ত ১৯টি শিরোপা জিতলেও সিনসিনাতি মাস্টার্সের শিরোপা অধরাই রয়ে গেছে জকোভিচের কাছে। এই নিয়ে চারবার ফাইনালে উঠলেও দু’বার ফেদেরারের কাছে এবং দু’বার মারের কাছে পরাজিত হয়ে হতাশ হতে হয়েছে সার্বিয়ান তারকাকে। অন্যদিকে ছয়বারের চ্যাম্পিয়ন সুইস সেনসেশন ফেদেরার টুর্নামেন্টে দারুন ছন্দে রয়েছেন। সে কারনেই জমাট এক লড়াইয়ের প্রত্যাশায় রয়েছেন জকো-ফেড সমর্থকরা।

এই নিয়ে টানা পঞ্চম বারের মত মারেকে পরাজিত করলেন ফেদেরার। আর এই সিরিজে তার রেকর্ড গিয়ে দাঁড়ালো ১৪-১১। সিনসিনাতিতে দুর্দান্ত পারফর্ম করে নিজের রেকর্ড ৪১-৮এ উন্নীত করেছেন। প্রথম সেটের তৃতীয় গেমেই ব্রেক তুলে নিয়ে ৩৪ বছর বয়সী ফেদেরার নিজের সাফল্যের ইঙ্গিত দেন। যদিও দ্বিতীয় সেট টাই-ব্রেকারে নিষ্পত্তি হয়েছে। ম্যাচ শেষে ফেদেরার বলেছেন, প্রথম সেটেই আমি ভাল শুরু করেছিলাম। দিনের আলোতে এটা আমার প্রথম ম্যাচ ছিল। তাই কন্ডিশনের দিকে গুরুত্ব দিতে হয়েছে। দ্বিতীয় সেটে অবশ্য আমি খুব একটা সুযোগ পাইনি। সার্ভিসের উপর গুরুত্ব দিতে চেষ্টা করেছি। এন্ডির মত শীর্ষ মানের একজন খেলোয়াড়ের বিপক্ষে ম্যাচ ধরে রাখাই বড় কথা। দ্বিতীয় সার্ভিসেও আজ আমি ভাল করেছি যাতে করে শেষ পর্যন্ত ম্যাচে জয়ী হওয়া সম্ভব হয়েছে। এখন সামনে আরেকটি ফাইনাল, যা খেলতে আমি মুখিয়ে আছি। গত কয়েক বছর ধরে দূর্দান্ত ফর্মে থাকা জকোভিচের বিপক্ষে ম্যাচ বলেই বাড়তি উত্তেজনা অনুভব করছি।

এর আগে ৪০ বারের মোকাবেলায় ২০টি করে ম্যাচ জিতেছেন উভয়ই। কিন্‘ গত মাসের উইম্বলডনের ফাইনালসহ শেষ তিনটি ম্যাচেই ফেদেরারকে পরাস্ত করেছেন জকোভিচ।
সেমিফাইনালে জয়ের মাধ্যমে অবশ্য আবারো এটিপি বিশ্ব র্যাঙ্কিংয়ের দুই নম্বর স’ানটি ফিরে পাবার একটি সুযোগ পা”েছন ফেদেরার। গত সপ্তাহে মন্ট্রিয়ালে জেতার পরে মারের কাছে স’ানটি হারিয়েছিলেন ফেড এঙ্। সপ্তমবারের মত সিনসিনাতির শিরোপা দখল করতে পারলেই বিশ্ব র্যাঙ্কিংয়ের দুই নম্বর স’ানের পাশাপাশি ৩১ আগস্ট থেকে শুরু হওয়া ইউএস ওপেনে দ্বিতীয় বাছাই হিসেবে কোর্টে নামতে পারবেন সুইস তারকা।
বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম শুরু হতে আর মাত্র নয়দিন সময় হাতে রয়েছে। কিন্‘ এই সময়ের আগে গতকাল সেমিফাইনালে দ্বিতীয় সেটে পেটের পীড়ার কারনে জকোভিচকে খুব একটা সুস’ মনে হয়নি। এজন্য তাকে ব্যাথা-নাশক ঔষুধ খেয়ে ম্যাচ শেষ করতে হয়েছে। তবে ম্যাচ শেষে বিশ্বের এক নম্বর তারকা বলেছেন, এটা গুরুতর কিছু নয়। আশা করছি কালকের মধ্যেই সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: