শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

Sex Cams

লা লিগার উদ্বোধনী ম্যাচ আজ




খেলাধুলা প্রতিনিধি,
585
ইউরোপের শীর্ষ পাঁচটি ঘরোয়া লিগের অন্যতম লা লিগার নতুন মৌসুম শুরু হচ্ছে আজ থেকে। তিনটি লিগের খেলা ইতিমধ্যে শুরু হয়ে গেছে। বাকি কেবল স্প্যানিশ লা লিগা ও ইতালির সিরি ‘আ’।

লা লিগা মানেই তো আলাদা উত্তেজনা, অন্যরকম রোমাঞ্চ। যদিও আসল রোমাঞ্চটা শুরু হবে আগামী পরশু থেকে। কারণ ওই দিনই মাঠে নামবে স্পেনের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। অর্থাৎ ওই দিন থেকেই সম্মোহনী ফুটবলে দর্শক মাতাবেন বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

লা লিগার উদ্বোধনী দিনে আজ শুধু একটি ম্যাচই রয়েছে। মালাগার বিপক্ষে খেলবে সেভিয়া। মালাগার মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়। রবিবার বার্সা তাদের প্রথম ম্যাচ খেলবে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে এবং স্পোর্টিং গিজনের মাঠে নামবে রিয়াল। বার্সার ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় আর রিয়ালের ম্যাচটি রাত সাড়ে ১২টায়।

রিয়াল মাদ্রিদের গোলপোস্টের নিচে এবার দেখা যাবে না ইকার ক্যাসিয়াসকে। এ মৌসুমেই রিয়াল ছেড়ে পর্তুগালের ক্লাব পোর্তোয় পাড়ি জমিয়েছেন এই স্প্যানিশ গোলরক্ষক। বার্সায় নেই জাভি হার্নান্দেজ। বার্সার সঙ্গে ২৫ বছরের সম্পর্ক চুকিয়ে এ মৌসুমেই কাতারের ক্লাব আল সাদে যোগ দিয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার। বার্সার আরেক খেলোয়াড় পেদ্রো রদ্রিগেজ পাড়ি জমিয়েছেন ইংল্যান্ডে, যোগ দিয়েছেন প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিতে।

বার্সা অবশ্য এ মৌসুমে দুইজন খেলোয়াড়কে কিনে ফেলেছে। মিডফিল্ডার আরদা তুরান ও ডিফেন্ডার অ্যালেক্স ভিদালকে দলে ভিড়িয়েছে কাতালান ক্লাবটি। তবে ক্লাবের ওপর ফিফার নিষেধাজ্ঞার কারণে আগামী জানুয়ারির আগে তাদের খেলাতে পারবে না বার্সা।

অন্যদিকে রিয়াল মাদ্রিদ ছাটাই করে দিয়েছে তাদের চ্যাম্পিয়নস লিগে ‘লা ডেসিমা’ জেতানো কোচ কার্লো আনচেলোত্তিকে। তার জায়গায় রিয়ালের দায়িত্ব নিয়েছেন নাপোলির প্রাক্তন কোচ রাফায়েল বেনিতেজ। প্রাক-মৌসুমে তার অধীনে বেশ ভালোই পারফরম্যান্স দেখিয়েছে রিয়াল। তিনটি শিরোপাও জিতেছে তারা। গত মৌসুমে বড় কোনো শিরোপা জিততে না-পারার দুঃখ ঘুচতে এবার বদ্ধপরিকর রিয়াল।

গত মৌসুমে বার্সাকে লা লিগার শিরোপা জেতাতে বড় ভূমিকা ছিল দলের আক্রমণভাগের ত্রয়ী মেসি-নেইমার-সুয়ারেজের। গত মৌসুমে এই ত্রয়ী রেকর্ড ১২২ গোল করেছিলেন। শিরোপা ধরে রাখতে এ মৌসুমেও এই ত্রয়ীর ওপর নির্ভর করবে বার্সা।

এ মৌসুমে উয়েফা সুপার কাপে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সেভিয়াকে ৫-৪ গোলে হারিয়ে শিরোপা জেতে বার্সা। কিন্তু স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয় তারা। ফিরতি লেগ ১-১ গোলে ড্র করে দুই লেগ মিলে ৫-১ ব্যবধানে হেরে শিরোপা খোয়ায় বার্সা।

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: