বুধবার, ২১ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

গ্লাসগোতে স্কটিশ বাংলা ক্রিকেট টুর্নামেন্টে চ্যালেঞ্জার দল চ্যাম্পিয়ন




আইয়ুব টিপু, গ্লাসগো থেকে  (২৫/০৮/২০২০)

প্রতি বছরের ন্যায় গত ২৩শে আগষ্ট অনুষ্ঠিত হয়ে গেল গ্লাসগো বাংলা সেন্টার কর্তৃক আয়োজিত এসবিএল (স্কটিশ বাংলা লিগ) ক্রিকেট টুর্নামেন্ট।কয়েক মাস কভিড-১৯ জনিত লকডাউন থাকার পর খেলাধুলা ও শরীর চর্চা উন্মৃক্তকরন শীর্ষক সরকারী সিদ্ধান্ত আসার পরই আয়োজিত হয় এসবিএল ক্রিকেট টুর্নামেন্ট।

বেশ কয়েকমাস বন্দী দশায় সবাই যখন হাপিয়ে উঠেছিলো ঠিক এ সময় বাংলাদেশী কমিউনিটিতে এ জাতীয় আয়োজন সবার মাঝে যোগায় আনন্দ ও উচ্ছাস।
এ ধরনের আয়োজনকে স্বাগত জানাতে মাঠে উপস্থিত ছিলেন মেরিহিল এবং স্প্রিংবার্ন এলাকার এমএসপি মি: বব ডরিস।

আয়োজনকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতে এ ধরনের যে কোন আয়োজনে তিনি কমিউনিটির পাশে থাকবেন এবং সার্বিক সহযোগিতা করবেন ।

উল্লেখ্য, গ্লাসগো বাংলা সেন্টার “কভিড- ১৯” উপলক্ষ্যে যে সকল কার্যক্রম হাতে নিয়েছে তার মধ্যে অন্যতম হল সিআরপি (কমিউনিটি রিজাইল্যান্স পোগ্রাম) প্রজেক্ট। ফাউন্ডেশন স্কটল্যান্ড এর অর্থায়নে এ প্রকল্পের আওতায় যেসব কাজ করা হচ্ছে সেগুলি হল: কেয়ার হোম, এনএইচএস স্টাফ এবং শিশু ও বৃদ্ধদের মাঝে খাদ্য বিতরন, বাজার করতে সহযোগিতা, ঔষধ পৌছে দেওয়া, শিশুদের খেলাধুলার সামগ্রী বিতরন ইত্যাদি। এমএসপি বব ডরিস এসব উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

ক্রিকেট টুর্নামেন্টে তিনটি দল যথাক্রমে ব্রেভহার্ট, গ্ল্যাডিয়েটার ও চ্যালেঞ্জার অংশগ্রহন করে। ফাইনালে তুমুল প্রতিদ্বন্ধীতা ও টান টান উওেজনার মধ্য দিয়ে চ্যালেঞ্জার দল গ্ল্যাাডিয়েটার দলকে ২০ রানে পরাজিত করে শিরোপা অর্জন করে।
এ টুর্নামেন্টে সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হন আরিফ উল্লাহ, সেরা বোলার মাহফুজ রানা এবং সেরা ফিল্ডার নয়ন মিএ । তাছাড়া প্রতিটি ম্যাচে একজন করে যারা সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন তারা হলেন – পিয়াস সাবের, সোহাগ মিয়া ও ড: সাইফ আহমেদ।

২৫/০৮/২০২০

বক্তব্য রাখছেন মি: বব ডরিস, এমএসপি , মেরিহিল এবং স্প্রিংবার্ন

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: