সোমবার, ২৫ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

আমাদের ওয়েবসাইটে স্বাগতম (পরীক্ষামুলক স¤প্রচার)

স্কটল্যান্ডে করোনা ভাইরাস (বিস্তারিত)

করোনায় মৃত মফিজুল ইসলামের পরিবারকে ১০৯০ পাউন্ড অর্থ সহায়তা




গ্লাসগো প্রতিনিধি (৬ মে ২০২০):
করোনায় মৃত মফিজুল ইসলামের পরিবারের সাহায্যার্থে গ্লাসগো য় বসবাসরত বাংলাদেশী কমিউনিটির মাধ্যমে ১০৯০ পাউন্ড (এক লক্ষ পনের হাজার টাকা) সংগৃহীত হয়েছে।
গ্লাসগো বাংলা সেন্টারের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম বাবু এ উদ্যোগ গ্রহন করলে স্থানীয় বাংলাদেশী কমিউনিটির অনেকেই এতে এগিয়ে আসেন। ৫ই মে ২০২০ তারিখে সংগৃহীত অর্থ মরহুম মফিজুল ইসলামের বড় ছেলে আজাহারুল ইসলামের ব্যাংক একাউন্টে জমা দেয়া হয়েছে।
এডিনবরার বাসিন্দা আজহারুল ইসলাম টেলিফোনে আমাদের গ্লাসগো প্রতিনিধি আইয়ুব সাবের টিপুর সাথে আলাপকালে অর্থ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন। এসময় গ্লাসগো বাসীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে আজহারুল ইসলাম বলেন, ‘‘আজ আমার আব্বু বেঁচে নেই, আপনারা যদি এভাবে আমাদের পাঁশে না দাড়াতেন তাহলে আমাদের পক্ষে এই দুঃসময়ে এগিয়ে যাওয়া অনেক কষ্টকর হত। বাবাকে হারিয়ে আজ আমরা আপনাদের সবাইকে পেয়েছি”

এ ব্যাপারে বাংলা সেন্টার এর সম্পাদক আমিনুল ইসলাম বাবুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘‘আমরা সময়ের অভাবে বৃহৎ আকারে কিছু করতে পারিনি। অল্প সময়ের মধ্যে আমরা যতটুকু পেরেছি তা দিয়ে মৃত ব্যাক্তির পরিবারকে সহযোগিতা করার চেষ্টা করেছি। আমাদের এ ধারা অব্যাহত থাকবে। আর যারা আমার ডাকে যারা সাড়া দিয়েছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ এবং তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞ্যাপন করছি”

উল্লেখ্য, গত ৫ই এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে নিজ বাসবভনে মৃত্যুবরন করেন মফিজুল ইসলাম। তার দেশের বাড়ী ব্রাহ্মনবাড়ীয়া জেলায়। প্রায় এক বছর যাবত তিনি এডিনবরায় বসবাস করে আসছেন। ইতালীয়ান নাগরিক মফিজুল ইসলাম ইতিপুর্বে ভিসেন্সায় বসবাস করতেন।

মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে, স্ত্রী এবং বাংলাদেশে অসংখ্য আত্বীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। মফিজুল ইসলামের আকস্মিক মৃত্যুতে বাংলাদেশ থেকে সদ্য আগত পরিবারের সদস্যরা মানসিকভাবে ভেঙ্গে পড়েন। এ সময় তাদের পরিবারে দেখা আর্থিক সংকট। এমতাবস্থায় বড় ছেলে আজহারুল ইসলাম অনলাইনে (গো-ফান্ড মি) চালু করেন একটি ফান্ড রেইজিং অ্যাপিল। স্থানীয় বাংলাদেশীরা ও নানাভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেন।

এদিকে জেলায় দাওয়াতুল ইসলাম মসজিদ কমিঠির পক্ষ থেকে ইমেইলের মাধ্যমে মৃত মফিজুল ইসলামের পরিবারের জন্য সহযোগিতা চাওয়া হয়েছে।

Visits: 15

সম্পাদক: মিজান রহমান
প্রকাশক: বিএসএন মিডিয়া, এডিনবরা, স্কটল্যাণ্ড থেকে প্রচারিত

সার্চ/খুঁজুন: